বাণিজ্য মেলায় সেরা ভ্যাট দাতার সম্মাননা পেয়েছে ১০ প্রতিষ্ঠানবন্দরে পণ্য আসার ৩ দিনের মধ্যে কাগজপত্র জমা না দিলে জরিমানাঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশন ২০২০-২০২১ এ ইকবাল সভাপতি ও মামুন সম্পাদক নির্বাচিতপুঁজিবাজারে আসছে রবি, শেয়ার ছাড়বে ৫২ কোটিকর বাড়ার পর মুঠোফোনের অবৈধ আমদানি বাড়ছে: বিএমপিআইএ
No icon

শুধু অনলাইনে মিলবে বিডার ছয় সেবা

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ছয় ধরনের সেবা আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুধু অনলাইনে পাওয়া যাবে। বিনিয়োগকারীদের আরো সহজে ও দ্রুত সেবা দিতে এ উদ‌্যোগ নেয়া হয়েছে। সোমবার জারি করা বিডার পরিপত্রে বলা হয়েছে, অনলাইনে আবেদনের মাধ্যমে ব্র‌্যাঞ্চ, লিয়াজোঁ, রিপ্রেজেন্টেটিভ অফিস স্থাপনের অনুমতি; অফিস স্থাপনের অনুমতির মেয়াদ বর্ধিতকরণ; নতুন ভিসা সুপারিশ; ভিসা অন এরাইভাল (নতুন); নতুন কর্মানুমতি; কর্মানুমতি মেয়াদ বর্ধিতকরণ সেবা গ্রহণ ও প্রদান করবে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ। সেক্ষেত্রে বিনিয়োগকারীদের ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের (https://bidaquickserv.org) মাধ্যমে আবেদন করতে হবে। এ ছয়টি সেবা এতদিন ই-সার্ভিস সিস্টেম (https://eservice.bida.gov.bd) এবং ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের (https://bidaquickserv.org) মাধ্যমে দেয়া হচ্ছিল।

৩১ জানুয়ারি পর্যন্ত উল্লিখিত সেবাসমূহের ক্ষেত্রে গ্রহণকৃত সকল আবেদনের নিষ্পত্তি শেষে ই-সার্ভিস সিস্টেম বন্ধ করা হবে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে ই-সার্ভিসের মাধ্যমে প্রদানকৃত উল্লিখিত ছয়টি সেবার ক্ষেত্রে আবেদন শুধু অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের (https://bidaquickserv.org) মাধ্যমে গ্রহণ করা হবে।

বিনিয়োগকারীদের সব সেবা এক জায়গা থেকে দেয়ার উদ্দেশ্যে গত বছরের ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টাল (https://bidaquickserv.org) চালু করে। এর মাধ্যমে বর্তমানে বিডা ১৮টি সেবা দিচ্ছে।