TAXNEWSBD
সর্বোচ্চ ভ্যাটদাতা সম্মাননা পেলো সায়মন বিচ রিসোর্ট
রবিবার, ১১ ডিসেম্বর ২০২২ ১৭:০৭ অপরাহ্ন
TAXNEWSBD

TAXNEWSBD

ভ্যাট দিতে উৎসাহ দেওয়ার জন্য প্রতি বছর সর্বোচ্চ ভ্যাট দেওয়া প্রতিষ্ঠানকে পুরস্কার দিয়ে আসছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এরই ধারাবহিকতায় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০২২ সেমিনার ও সম্মাননা অনুষ্ঠানে ২০২০-২১ অর্থবছরে সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী হিসেবে পুরস্কারের জন্য মনোনীত হয়েছে ১২৯ প্রতিষ্ঠান।শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ভ্যাট কমিশনারেট আয়োজিত অনুষ্ঠানে সায়মন বিচ রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান রুহেলের হাতে এ সম্মাননা তুলে দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, জাতীয় রাজস্ব বোর্ড সদস্য ড.মইনুল ইসলাম, চট্টগ্রামের কমিশনার সফিনা জাহান, সৈয়দ মুশফিকুর রহমানসহ কর্মকর্তারা।অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম উইমেন চেম্বার সভাপতি মনোয়ারা হাকিম আলী।জানা গেছে, বিশ্বজুড়ে করোনার মধ্যেও ৩ লাখ কোটি টাকার রাজস্ব আদায়ের মাইলফলক অর্জন করেছে এনবিআর। রাজস্ব আহরণে প্রথম স্থানে রয়েছে ভ্যাট, এরপর রয়েছে আয়কর।

কাস্টমস এক্সাইজ ভ্যাট কমিশনারেট চট্টগ্রাম আয়োজিত এ অনুষ্ঠানে আরও সম্মাননা অর্জন করে ইস্টার্ন মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এসকরপ অ্যাপারেলস লিমিটেড, মেসার্স যমুনা ট্রেডার্স, ভেনাস রিসোর্ট অ্যান্ড কফি হাউস।সম্মাননা প্রাপ্তদের মধ্য থেকে অনুভূতি প্রকাশ করতে গিয়ে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী সায়মন বিচ রিসোর্ট-এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান রুহেল বলেন, সম্মাননা পেয়ে আমরা গর্বিত। সবাই যেন নিয়মিত কর দেয় এ বিষয়ে আরও উৎসাহ দিতে জাতীয় রাজস্ব বোর্ডের প্রতি তিনি অনুরোধ জানান।কেউ কর দিলো, আর কেউ দিলো না-এতে অসম প্রতিযোগিতা হয়। কর জাল বাড়ানো গেলে প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০৪১ এর আগেই বাস্তবায়ন সম্ভব।

কক্সবাজারের সায়মন বিচ রিসোর্ট বিগত সময়েও সর্বোচ্চ ভ্যাটদাতা হিসেবে এনবিআর থেকে সম্মাননা অর্জন করে। এনবিআর থেকে সম্মাননা প্রাপ্ত সায়মন বিচ রিসোর্ট হোটেল পর্যটন নগরীর চারশ হোটেল-মোটেলকে প্রতিনিধিত্ব করছে।নিরাপত্তা, আভিজাত্য, আতিথেয়তায় কক্সবাজারের শীর্ষ হোটেল সায়মন বিচ রিসোর্ট সামাজিক দায়বদ্ধতার কার্যক্রমেও বহুল প্রশংসিত।এছাড়া সৈকতকে দূষণমুক্ত রাখতে কক্সবাজারে প্রথম এসটিপি চালু করে সায়মন বিচ রিসোর্ট।