TAXNEWSBD
মেঘনা ইন্স্যুরেন্সের আইপিও অনুমোদন মেঘনা ইন্স্যুরেন্সের আইপিও অনুমোদন
বৃহস্পতিবার, ০৩ মার্চ ২০২২ ০২:১৪ পূর্বাহ্ন
TAXNEWSBD

TAXNEWSBD

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৬ কোটি টাকা মূলধন সংগ্রহের অনুমোদন পেয়েছে মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে ৮১৩তম কমিশন সভায় গতকাল এ আইপিও অনুমোদন দেয়া হয়।

কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আইপিওর মাধ্যমে শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ১৬ কোটি টাকা উত্তোলন করবে মেঘনা ইন্স্যুরেন্স। এ অর্থ পুঁজিবাজারে বিনিয়োগ, সরকারি সিকিউরিটিজ ক্রয়, স্থায়ী আমানতে বিনিয়োগ এবং আইপিও খাতে ব্যয় করবে প্রতিষ্ঠানটি।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনারস ইনভেস্টমেন্টস লিমিটেড, প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড ও ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড। পুঁজিবাজারে তালিকাভুক্তির আগে কোম্পানিটি কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।


এদিকে গতকালের কমিশন সভায় মার্কেন্টাইল ব্যাংক ইউনিট ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করা হয়। বে-মেয়াদি ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা ৫০ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তা মার্কেন্টাইল ব্যাংক ৫ কোটি টাকা দিয়েছে এবং বাকি ৪৫ কোটি টাকা সাধারণ বিনিয়োগকারীদের জন্য উন্মুক্ত থাকবে। ফান্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। এ ফান্ডের সম্পদ ব্যবস্থাপক হলো এমবিএল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড।