বড় করদাতারাই যখন ভরসা বিনিয়োগ করে যেভাবে কর কমাবেনরিটার্ন দেওয়ার কৌশলএক পাতার আয়কর রিটার্ন ফর্ম চালু করেছে এনবিআরহোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়নে ছাড়ের সময় বাড়ল
No icon

বাজেটে মানবসম্পদ খাতে ১,৪০,২২২ কোটি টাকা বরাদ্দ

বিএইচবিএফসির চেয়ারম্যান ও ইসলামী ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন সম্প্রতি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অর্গানাইজেশন আয়োজিত ন্যাশনাল বাজেট ২০২০-২১ ফ্রম এইচআরডি পার্সপেক্টিভ শীর্ষক ভার্চুয়াল সেমিনারে বক্তব্য রাখেন। ড. সেলিম বলেন, অর্থনীতির প্রায় সব খাত কোভিড-১৯ এর কারণে অস্বাভাবিক, অনিশ্চিত, বিপজ্জনক এবং ঝুঁকিপূর্ণ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। মানবসম্পদের গুরুত্ব অনুধাবন করে চলতি অর্থবছরের বাজেটে যথাযথ বরাদ্দ দেয়া হয়েছে। তিনি উল্লেখ করেন, ২০২০-২১ অর্থবছরের জন্য সামাজিক অবকাঠামোর অধীনে মানবসম্পদ সম্পর্কিত মোট বরাদ্দ ১,৪০,২২২ কোটি টাকা- যা মোট বাজেটের ২৪.৬৯ শতাংশ।

বক্তব্য রাখেন মোশারফ হোসেন ভূঁইয়া, সাবেক সিনিয়র সচিব, প্রফেসর ড. ফরিদ এ সোবহানী, প্রফেসর ড. চৌধুরী মফিজুর রহমান, প্রোভিসি মো. জসিম উদ্দিন আকন্দ, ড. হাসানান আহমেদ, অধ্যাপক ড. এম সাদিকুল ইসলাম, অধ্যাপক ড. মো. হেলাল উদ্দিন, মঈনুদ্দিন চৌধুরী প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।