নতুন রপ্তানি নীতির খসড়া অনুমোদনপ্রণোদনার অর্থ ফেরত পাওয়া নিয়েও অনিশ্চয়তা দুই কোটি টাকা খরচ করে ই-রিটার্ন ব্যবস্থা চালু : এনবিআরচলতি অর্থবছরে কালোটাকা সাদা করায় তেমন সাড়া মিলছে না ৬৩% টিআইএনধারী রিটার্ন জমা দেননি এ
No icon

বাজেট অধিবেশন শুরু

জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার বিকাল ৫টায় জাতীয় সংসদ ভবনে এ অধিবেশন শুরু হয়। বৃহস্পতিবার ২০২১-২২ অর্থবছরের বাজেট পেশ হবে। এর আগে সংসদ ভবনে সভাপতিমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়। পরে শোকপ্রস্তাব উত্থাপন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সংসদ সচিবালয় সূত্র জানায়, একাধিক দফা বিরতি দিয়ে ১২ কার্যদিবসের মতো এই বাজেট অধিবেশন চলতে পারে। স্বাস্থ্য সুরক্ষার সব নিয়ম মেনে বাজেট অধিবেশন শুরু হয়েছে। বরাবরের মতো এবারও রোস্টার করে অধিবেশনে অংশ নেবেন সংসদ সদস্যরা। করোনার কারণে প্রত্যেক কার্যদিবসে উপস্থিতি সংখ্যা ১০০-১২০ জনের মধ্যে সীমাবদ্ধ রাখা হবে।

সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানান, একজন সংসদ সদস্য ৩-৪ কার্যদিবস অধিবেশনে অংশ নেবেন। অধিবেশনে যোগদানের জন্য প্রত্যেকের করোনা নেগেটিভ সনদ থাকা বাধ্যতামূলক। একদিন করোনা নেগেটিভ রিপোর্ট দিয়ে পরপর দুদিন অধিবেশনে যোগ দেওয়া যাবে। ফলে এই অধিবেশনে যোগদানের জন্য সংসদ সদস্যদের একাধিকবার করোনা পরীক্ষা করতে হবে।