করোনায় মধ্যবিত্তরাও যাচ্ছেন সুপার শপে, আপত্তি ভ্যাটেরাজস্ব আহরণ ও বিনিয়োগ নিয়ে শঙ্কিত অর্থমন্ত্রীদ্রুত কাঁচামাল খালাসের দাবি, এনবিআর চেয়ারম্যানকে বিজিএমইএ’র চিঠিকরপোরেট কর কমানোর দাবি এফআইসিসিআইয়েরকরপোরেট কর কমানোর দাবি এফআইসিসিআইয়ের
No icon

ট্যাক্সেস বারের নির্বাচনে বিএনপির মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ

আয়কর আইনজীবীদের সংগঠন ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের নির্বাচনে অ্যাডভোকেট এএইচএম মাহবুবুস সালেকীনের নেতৃত্বে বিএনপি সমর্থিত আইনজীবীদের (নীল প্যানেলের) মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। অ্যাডভোকেট এএইচএম মাহবুবুস সালেকীনসহ ২৪ জনের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে রোববার (৯ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, ফজলুর রহমান, মাকসুদুল্লাহ ও ব্যারিস্টার মো. গালিব আমিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত। রিট আবেদনে বলা হয়, নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২৪টি পদে নির্বাচনের জন্য গত ২ জানুয়ারি তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ৬ ফেব্রুয়ারির মধ্যে মনোনয়নপত্র দাখিল, ৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই ও ১১ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

আগামী ২৩ ও ২৪ ফেব্রুয়ারি ভোটগ্রহণ। তাই মনোনয়নপত্র কেনার জন্য গত ২ ফেব্রুয়ারি রিট আবেদনকারীরা টাকা জমা দিতে রশিদ চাইলে তা দিতে অস্বীকৃতি জানান বর্তমান সাধারণ সম্পাদক। ফলে তারা মনোনয়নপত্র দাখিল করতে পারেননি। এ কারণে তারা নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না।

গত ২ ফেব্রুয়ারি ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের নির্বাচনে বিভিন্ন পদের মনোনয়নপত্র কিনতে ব্যাংকে টাকা জমা দেয়ার রশিদ চাইলে তা দিতে অস্বীকার করেন বারের সাধারণ সম্পাদক। এরপর হাইকোর্টের নির্দেশনা চেয়ে আবেদন করা হয়। আবেদনের শুনানি নিয়ে আজ এই আদেশ দেন আদালত।