ইরানের তেল রফতানিতে বাধা নেইদশ পণ্যে রাজস্ব আহরণে ধসআমদানিনির্ভর নিত্যপণ্যের শুল্ককর যৌক্তিক হতে হবেমেট্রোরেলে ভ্যাট আরোপের সিদ্ধান্ত প্রত্যাহার চায় আইপিডিস্বর্ণালংকারে ভ্যাট কমানোর দাবি বাজুসের
No icon

ফাইল আটকিয়ে টাকা দাবি করেন সহকারী কর কমিশনার

বগুড়ায় আয়কর ফাইল আটকিয়ে ৫০ হাজার টাকা দাবি করতে গিয়ে সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার ফেঁসে গেলেন। আজ মঙ্গলবার দুপুরে ঘুষ গ্রহণের নগদ টাকাসহ দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা অভিজিৎকে হাতেনাতে গ্রেফতার করে। সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার সার্কেল-১৫ কর অঞ্চলে কর্মরত ছিলেন। তার বিরুদ্ধে দুদক আইনে মামলা দায়ের করা হয়েছে। জানা গেছে, বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ব্যবসায়ী ইউনুছ আলী কয়েক বছর আগে বেশ কিছু জমি বিক্রি করেন। এবছর তার আয়কর ফাইলে জমি বিক্রির বিষয়টি দেখাতে চান। এজন্য তিনি কর অফিসে যোগাযোগ করলে গত ছয় মাস ধরে তার ফাইলটি আটকে রাখা হয়। এক পর্যায়ে সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। বিষয়টি ইউনুছ আলী দুদকের কাছে অভিযোগ করেন।

এরপর অভিযোগ পেয়ে দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মনিরুজ্জামানের তত্বাবধানে একটি দল কর অফিসে (সার্কেল-১৫) ফাঁদ পাতে। অভিযোগকারী ইউনুছ আলী সহকারী কর কমিশনারের কক্ষে প্রবেশ করে ঘুষের ৫০ হাজার টাকা প্রদান করেন।

এসময় দুদকের দলটি তার কক্ষে প্রবেশ করে অভিজিৎ কুমার দের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধার করেন। পরে দুদকের দল সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দেকে গ্রেফতার করেন।

এ ব্যাপারে দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ জানান, গ্রেফতারকৃত অভিজিৎ কুমারের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধারের পর তিনি সন্তোষজনক জবাব দিতে পারেন নি। তার বিরুদ্ধে দুদক আইনে মামলা দায়ের করা হবে।