আয়কর ফাইলে ত্রুটি থাকলে বিপদ থাকবে ৬ বছর পর্যন্তঅল্প সময়ে আয়কর রিটার্ন জমা দিতে হলে জেনে নিনকরসেবায় মেলার আমেজচাকরিজীবীরাই বেশি আয়কর রিটার্ন দেনঅর্ধেক কোম্পানি আয়কর রিটার্ন দেয় না
No icon

ভ্যাট ফাঁকিতে মামলা, ভুয়া মূসক চালান বই উদ্ধার

রাজধানীর একটি সিকিউরিটি সার্ভিস ৫৬ লাখ ৪৯ হাজার টাকার ভ্যাট ফাঁকি দেওয়ায় গতকাল মামলা করেছে ভ্যাট (ভ্যালু অ্যাডেড ট্যাক্স) বা মূসক (মূল্য সংযোজন কর) গোয়েন্দা। ভ্যাট নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান বলেন, রাজধানীর সেন্ট্রাল রোডে অ্যাভান্ট গার্ড অ্যালায়েন্স বিভিন্ন খ্যাতনামা ব্যবসাপ্রতিষ্ঠান ও বাসাবাড়িতে নিরাপত্তা সেবা বিক্রি করে ৫৬ লাখ ৪৯ হাজার টাকার ভ্যাট ফাঁকি দিয়েছে। সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ভ্যাট গোয়েন্দার দল সেন্ট্রাল রোডে প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে ১১টি চালান বই ও অন্যান্য কাগজপত্র আটক ও যাচাই করে ব্যাপক অনিয়ম দেখতে পায়। ভ্যাট গোয়েন্দার দল সংশ্লিষ্ট ভ্যাট সার্কেলে রক্ষিত কাগজপত্র খতিয়ে দেখে প্রায় ৫৬ লাখ ৪৯ হাজার টাকার ফাঁকি পায়।

সিকিউরিটি সার্ভিস কম্পানির অফিস থেকে তিনটি ভুয়া মূসক চালান বই উদ্ধার করা হয়। এসব নকল চালান বইয়ের মাধ্যমে তারা সুদসহ ৪২ লাখ ৯৩ হাজার টাকা ভ্যাট ফাঁকি দেয়। ভ্যাট ফাঁকির অভিযোগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা করেছে ভ্যাট নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।