রাজস্ব আদায়ে অভিযান শুরু ঢাকা উত্তরেভ্যাট ফাঁকিতে মামলা, ভুয়া মূসক চালান বই উদ্ধারকর ছাড় পাবেন শুধু নতুনরাইটিআইএন নেই ৯৮ হাজার কোম্পানির‘ভ্যাটের অনিয়ম বন্ধ করতেই ইএফডি চালু’
No icon

আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস উদযাপন- ২০১৯

আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস উপলক্ষ্যে ১০ই নভেম্বর, ২০১৯ইং দ্যা ইনস্টিটিউট অফ সার্টিফাইড জেনারেল অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিজিএবি) দিবসটি উদযাপন করে। আইসিজিএবি এই  উপলক্ষে একটি র‍্যালির আয়োজন করেন। ১৪৯৪ সালে যখন ভিনিশিয়ান গণিতবিদ লুকা বার্তোলোমিও ডি প্যাসিওলি একটি মহাকাব্য প্রকাশ করেছিলেন, যাতে বুককিপিংয়ের অনুশীলনের উপর হিসাববিদরা গভীর ধারণা পায়। এই কাজটি একাউন্টিংয়ের ভিত্তি হয়ে ওঠে এবং শেষ পর্যন্ত ডি প্যাসিওলি "অ্যাকাউন্টিংয়ের জনক" উপাধি অর্জন করে।

ব্যবসায়ের সাফল্যের জন্য অতীব গুরুত্বপূর্ণ এক শতাব্দী ধরে প্রাচীন এ পেশাটি উদযাপন করার জন্য আন্তর্জাতিক অ্যাকাউন্টিং ডে এক উত্তম অনুস্মারক। র‍্যালিতে অংশনেন সিজিএ মুহাম্মদ মামুন উর রশিদ এমকম, এমবিএ, এফআইএফসি, এফসিজিএ, কাউন্সিল সদস্য, সিজিএ শায়খ মুনওয়ার হোসেন এম.কম, এমবিএ, এফসিজিএ কাউন্সিল সদস্য, সিজিএ জনাব এবিএম মাসুম খান এমকম, আইটিপি, সিপিএফএ, এফসিজিএ , সিজিএ আবুল কাশেম এমবিএ, এলএলবি, আইটিপি, এসিজিএ, নির্বাহী পরিচালক ও সদস্য, অনুষদ সদস্য, ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।