দশ পণ্যে রাজস্ব আহরণে ধসআমদানিনির্ভর নিত্যপণ্যের শুল্ককর যৌক্তিক হতে হবেমেট্রোরেলে ভ্যাট আরোপের সিদ্ধান্ত প্রত্যাহার চায় আইপিডিস্বর্ণালংকারে ভ্যাট কমানোর দাবি বাজুসেরসিগারেটে কর বাড়ানোর আহ্বান এমপিদের
No icon

কলকাতায় আন্তর্জাতিক মেগা বাণিজ্য মেলা শুরু

আন্তর্জাতিক মেগা বাণিজ্য মেলা শুরু কলকাতায়। কলকাতা বিজ্ঞান নগরী মাঠে শুরু হয়েছে ১৮ দিনব্যাপী আন্তর্জাতিক মেগা বাণিজ্য মেলা। গত শুক্রবার বাংলাদেশের বিজয় দিবসের দিন এ মেলা শুরু হয়। তবে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে গতকাল শনিবার। কলকাতার বেঙ্গল চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এ মেলার আয়োজন করেছে।আয়োজকেরা জানান, এবারের মেলায় বাংলাদেশের ২৭টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। বাংলাদেশসহ বিশ্বের ১৭টি দেশ ও ভারতের ২২টি অঙ্গরাজ্যের প্রায় ৬০০ প্রতিষ্ঠান এবারের মেলায় অংশগ্রহণ করেছে। পূর্ব ভারতের সর্ববৃহৎ এ মেলা এবার ২১ বছরে পা রেখেছে। গতকাল মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান উপদেষ্টা ও রাজ্যের সাবেক মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার আন্দালিব ইলিয়াস প্রমুখ।
১৮ দিনব্যাপী এ মেলা চলবে ২ জানুয়ারি পর্যন্ত। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো তাদের উৎপাদিত খাদ্য, পোশাক, আসবাব, অন্দরসজ্জার নানা সামগ্রী, বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী, প্রসাধনী, স্বাস্থ্যসামগ্রীসহ আধুনিক নানা পণ্য ও সামগ্রী প্রদর্শন ও বিক্রি করছে।