বাড়তি রাজস্ব সংগ্রহে করছাড় ও অব্যাহতি কিছুটা কমাবে এনবিআরইআরডি-র প্রতিবেদন অনুযায়ী বাড়ছে দেশি-বিদেশি ঋণের ঝুঁকিজুন নাগাদ আয়কর রিটার্ন ৪৫ লাখে উন্নীত হবেউল্কা গেমসের কর ফাঁকির ৫০ কোটি টাকা আদায়ে ব্র্যাক ব্যাংকে এনবিআরবাজেটের আকার কমানোর পরামর্শ দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল
No icon

স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে ও সাপ্তাহিক ছুটির কারণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর টানা ছয় দিন বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকার পর ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্যসহ বন্দরের সব কার্যক্রম শুরু হয়েছে।
সোমবার সকালে পূর্বোত্তর ভারতের ত্রিপুরায় মাছ রপ্তানির মধ্য দিয়ে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম ও ব্যবসায়ী রাজীব উদ্দিন ভূঁইয়া যুগান্তরকে জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে গত ২০ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত এ ছয় দিন ব্যবসায়ী নেতৃবৃন্দের সিদ্ধান্তে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ ছিল।

সোমবার সকাল সাড়ে ৯টা থেকে আবারও এ বন্দর দিয়ে মাছসহ পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম শুরু হয়েছে।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট ইনচার্জ আব্দুল হামিদ যুগান্তরকে জানান, কোভিড পরিস্থিতিতে ভারত-বাংলাদেশ স্বাভাবিক পাসপোর্টধারী যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ থাকলেও হাইকমিশনের নো অবজেকশন সার্টিফিকেট বা এনওসি নিয়ে সপ্তাহে (রবি, মঙ্গল ও বৃহস্পতিবার) এই তিন দিন সকাল ৮টা থেকে বিকাল ৩টার মধ্যে পাসপোর্টধারীরা দেশে ফিরছেন।