করজাল বাড়াতে নজর এনবিআরেরএক কোটি ৩১ লাখ টাকা ভ্যাট ফাঁকি দিয়েছে সাদিক অ্যাগ্রোরিটার্নের প্রমাণপত্র জমা না দিলে গাড়িতে বাড়তি করকরমুক্ত আয়ের সীমা বাড়ানো উচিত ছিলকর-ভ্যাটের চাপ আরও বাড়বে
No icon

শেয়ারবাজারে চার দিনে বন্ধ হলো ৩ হাজার বিও

মাত্র চার কার্যদিবসে তিন হাজারের বেশি বিনিয়োগকারী শেয়ারবাজার ছেড়েছেন। এসব বিনিয়োগকারী গত সপ্তাহে তাঁদের হাতে থাকা সব শেয়ার বিক্রি করে বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাব বন্ধ করে দিয়েছেন। শেয়ারবাজারের বিও হিসাব সংরক্ষণকারী প্রতিষ্ঠান সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড বা সিডিবিএলের বিও হিসাবসংক্রান্ত তথ্য পর্যালোচনা করে এ তথ্য পাওয়া গেছে।

গত সপ্তাহের সোমবার থেকে নতুন অর্থবছর ২০২৪-২৫ শুরু হয়েছে। নতুন অর্থবছরের প্রথম সপ্তাহে শেয়ারবাজার দরপতনের ধারা থেকে বেরিয়ে কিছুটা উত্থানের ধারায় ফিরেছে। তাতে শেয়ারবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনও। গত সপ্তাহের চার কার্যদিবসে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৪২ পয়েন্ট বেড়েছে। আর এক সপ্তাহের ব্যবধানে দৈনিক গড় লেনদেন প্রায় ১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬১৬ কোটি টাকায়। তা সত্ত্বেও বিনিয়োগকারীরা বাজার ছেড়ে যাচ্ছেন।