সুগন্ধি চাল রপ্তানি নিষিদ্ধ করলো সরকারকরপোরেট করছাড়ে শর্ত তুললে বিনিয়োগ বাড়বে২২-২৩ নতুন অর্থবছরে বাজেট পাস আজঅগ্রিম করে বিপাকে নির্মাণ শিল্পএসএমই ঋণে নতুন শঙ্কা ট্যাক্স রিটার্ন জমার প্রমাণপত্র
No icon

সিটি ব্যাংকের ৩৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সিটি ব্যাংকের ৩৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গতকাল রোববার ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার। ব্যাংকের ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ, পরিচালক তাবাসসুম কায়সার, হোসেন মেহমুদ, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ মাহমুদ, রেবেকা ব্রসন্যান, স্বতন্ত্র পরিচালক সেলিম মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মো. মাহবুবুর রহমান এবং শেয়ারহোল্ডাররা ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে এ এজিএমে অংশগ্রহণ করেন।

ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার ব্যাংকের কিছু কৌশলগত দিক তুলে ধরে বলেন, ডিজিটাল ন্যানো লোন,এখনই অ্যাকাউন্ট অ্যাপ এবং কিউআর কোডভিত্তিক লেনদেনব্যবস্থা সিটি পের মতো সেবা চালু করে সিটি ব্যাংক ডিজিটাল ব্যাংকিংয়ে এগিয়ে যাচ্ছে। ২০২১ সালে সিটি ব্যাংকের নিট মুনাফা হয়েছে ৪৭৪ কোটি টাকা, যা ২০২০ সাল থেকে ৭৩ কোটি টাকা বা ১৮.২ শতাংশ বেশি। ফলে এই সময়ে ব্যাংকের রিটার্ন অন ইকুইটি বৃদ্ধি পেয়ে হয়েছে ১৫.৮ শতাংশ, ২০২০ সালে যা ছিল ১৪.৮ শতাংশ।

৩১ ডিসেম্বর ২০২১ অনুযায়ী ব্যাংকের নিরীক্ষিত বার্ষিক আর্থিক বিবরণী সভায় উপস্থাপন করা হয়। শেয়ারহোল্ডাররা ব্যাংকের কার্যক্রমের ওপর আলোচনা করেন।
মাসরুর আরেফিন ব্যাংকের কর্মকাণ্ডের সার্বিক চিত্র শেয়ারহোল্ডারদের কাছে তুলে ধরেন। তিনি সার্বক্ষণিক সহায়তা ও দিকনির্দেশনার জন্য বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনসহ সব নিয়ন্ত্রণ সংস্থা এবং ব্যাংকের পরিচালনা পর্ষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


৩৯তম ভার্চ্যুয়াল প্ল্যাটফর্ম বার্ষিক সভায় পরিচালনা পর্ষদ কর্তৃক সুপারিশকৃত ১২.৫০% ক্যাশ এবং ১২.৫০% স্টক ডিভিডেন্ড অনুমোদনের জন্য উপস্থাপিত হলে তা সর্বসম্মতিক্রমে গৃহীত ও অনুমোদিত হয়।