উল্কা গেমসের কর ফাঁকির ৫০ কোটি টাকা আদায়ে ব্র্যাক ব্যাংকে এনবিআরবাজেটের আকার কমানোর পরামর্শ দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিলইরানের তেল রফতানিতে বাধা নেইদশ পণ্যে রাজস্ব আহরণে ধসআমদানিনির্ভর নিত্যপণ্যের শুল্ককর যৌক্তিক হতে হবে
No icon

আট দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রপ্তানি

আগামী ২০ অক্টোবর থেকে টানা আট দিন লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে ও সাপ্তাহিক ছুটির কারণে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময় স্থলবন্দরের ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক সময়ের মতোই চলবে।

দুর্গাপূজা উপলক্ষে আগামী ২১ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ছয় দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ ও ভারতের ব্যবসায়ীরা। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় আগামী দুই শুক্রবারও (২০ ও ২৭ অক্টোবর) বন্ধ থাকবে আমদানি-রপ্তানি। সম্প্রতি ভারতের চ্যাংরাবান্ধা এক্সপোর্টার্স, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যৌথ সভায় ছয় দিন আমদানি-রপ্তানির সব কাজকর্ম বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়। এ-সংক্রান্ত চিঠি বুড়িমারী স্থল শুল্ক কাস্টমস ও আমদানি-রপ্তানিকারক সমিতি এবং সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনকে দেওয়া হয়েছে।  বুড়িমারী ইমিগ্রেশন  শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও স্থলবন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত অব্যাহত থাকবে।