দশ পণ্যে রাজস্ব আহরণে ধসআমদানিনির্ভর নিত্যপণ্যের শুল্ককর যৌক্তিক হতে হবেমেট্রোরেলে ভ্যাট আরোপের সিদ্ধান্ত প্রত্যাহার চায় আইপিডিস্বর্ণালংকারে ভ্যাট কমানোর দাবি বাজুসেরসিগারেটে কর বাড়ানোর আহ্বান এমপিদের
No icon

রাজস্ব আদায় বাড়াতে করদাতাদের উদ্বুদ্ধ করার পরামর্শ

রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠনে কর অঞ্চল-১ এর কমিশনার ইকবাল হোসেনের  সভাপতিত্ব রাজস্ব বিষয়ক অনুষ্ঠানের অয়োজন করেন । অনুষ্ঠানে ২০২২ সালের অর্থ আইনের পরিবর্তনগুলো নিয়ে আলোচনা হয়। এ ছাড়া সময়মতো রিটার্ন দাখিল করে প্রাপ্তি স্বীকারপত্র নেওয়ার জন্য করদাতাদের প্রতি আহ্বান জানান বক্তারা। উল্লেখ্য, এবার ৩৮ ধরনের সেবা পেতে রিটার্ন দাখিলের প্রমাণপত্র লাগবে। অনুষ্ঠানে করদাতাদের পক্ষে ফ্যাশন প্রতিষ্ঠান অঞ্জনসের স্বত্বাধিকারী শাহীন আহমেদ ও কর আইনজীবীদের পক্ষে হামিদ খান বক্তব্য দেন।

কর বিভাগের বৃহৎ করদাতা ইউনিটের কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ বলেছেন, রাজস্ব আদায় বাড়াতে কর কর্মকর্তা ও করদাতাদের ভূমিকা প্রয়োজন। এ জন্য তাঁদের উদ্বুদ্ধ করতে হবে।গত  বৃহস্পতিবার কর অঞ্চল-১ আয়োজিত এক সভায় সৈয়দ মোহাম্মদ আবু দাউদ এসব কথা বলেন। আয়কর রিটার্ন দাখিলে করদাতাদের উদ্বুদ্ধ করতে এ আলোচনার আয়োজন করা হয়।