ভ্যাট অডিট প্রক্রিয়া থেকে সরে আসতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ডকরদাতাদের মধ্যে ভীতি তৈরি করা যাবে নাযাদের আয়কর রিটার্ন জমা বাধ্যতামূলক২০২৪-২৫ অর্থবছরে রপ্তানির লক্ষ্য সাড়ে ৫৭ বিলিয়ন ডলার এস আলমের লাখ কোটি টাকা ঋণ, ব্যাংকে জমা ২৬ হাজার কোটি
No icon

ই-ক্যাবের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে মুহাম্মদ সাঈদ আলীকে

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশে (ই-ক্যাব) প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার। বাণিজ্য মন্ত্রণালয়ের কেন্দ্রীয় ডিজিটাল সেলের উপসচিব মুহাম্মদ সাঈদ আলীকে ই-ক্যাবের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আজ বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক বাণিজ্য সংগঠন) নাজনীন কাউসার চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, প্রশাসক ১২০ দিনের মধ্য সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে মন্ত্রণালয়কে অবহিত করবে। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর ই-ক্যাবের ২০২২-২৪ মেয়াদের পরিচালনা পর্ষদের সভাপতির পদ থেকে শমী কায়সার পদত্যাগ করেন ১৩ আগস্ট। এরপর কার্যনির্বাহী পর্ষদের সব সদস্যই পদত্যাগ করেন। অর্থাৎ ই-ক্যাব ২০২২-২৪ মেয়াদে কোনো পরিচালনা পর্ষদ এত দিন ছিল না। এই বাস্তবতায় ই-ক্যাবে প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার।

২০২২ সালের ১৮ জুন ই-ক্যাবের নির্বাহী কমিটি গঠনের জন্য এই প্রথম সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ১১টি পদে ৩১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এই নির্বাচনে নির্বাচিত ব্যক্তিদের নিয়ে ২০২২-২৪ মেয়াদের কমিটি গঠিত হয়। ২০২৪-২৬ মেয়াদের ইসির জন্য নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়েছিল। দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর পর্ষদ পদত্যাগ করলে সরকার এবার প্রশাসক নিয়োগ দিল।