বাড়বে ভ্যাট, বাড়তি দামের চাপে ভুগতে হবে ভোক্তাদের। অতিরিক্ত শুল্ক আরোপ দাম বাড়াচ্ছে পাইপেরমেট্রোরেলের ভাড়ায় বসছে ১৫% ভ্যাটকৃষি ও নিত্যপণ্যে শুল্ক না বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশকরছাড় কমাতে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী
No icon

বিকাশে পরিশোধ করা যাবে দক্ষিণ সিটির কর-ট্যাক্স

এখন থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকার বাসিন্দারা বাড়ির কর বা হোল্ডিং ট্যাক্স বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে যেকোনো স্থান থেকে যেকোনো সময় পরিশোধ করতে পারবেন। এ লক্ষ্যে সম্প্রতি ডিএসসিসির চিফ এক্সিকিউটিভ অফিসার মোস্তাফিজুর রহমান এবং বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি হস্তান্তর করেন। বুধবার (২৪ এপ্রিল) বিকাশের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়ে, চুক্তির আওতায় ডিএসসিসি এলাকার প্রায় দুই লাখ বাড়ির মালিক ঝামেলামুক্তভাবে, সহজে, সাশ্রয়ে এবং নিরাপদে কর পরিশোধ করতে পারবেন। বাড়তি সময় ও অর্থ ব্যয় না করে দিনে-রাতে যেকোনো সময়, যেকোনো স্থান থেকে কর পরিশোধের সুবিধা থাকায়, এ পদ্ধতিতে কর আদায়ের পরিমাণও বৃদ্ধি পাবে। কেবল কর পরিশোধই নয় নাগরিকরা করের পরিমাণও তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে পরীক্ষা করতে পারবেন।

শুরুতে বিকাশের ইউএসএসডি চ্যানেল *২৪৭# এ কয়েকটি ধাপ অনুসরণ করে কর পরিশোধ সেবা নিতে পারবেন গ্রাহকরা। পরে বিকাশ অ্যাপের মাধ্যমেও কর পরিশোধ সেবা চালু হবে। কেবল বাড়ির কর নয়, লাইসেন্স ফি, মার্কেটের ভাড়া, বিজ্ঞাপনসহ ডিএসসিসির আয় উৎসের সবগুলো কর বা ফি বিকাশের মাধ্যমে পরিশোধ সেবা চালু হবে শিগগিরই।

চুক্তি হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিএসসিসির চিফ রেভিনিউ অফিসার মো. ইউসুফ আলী সরদার, সিস্টেম অ্যানালিস্ট অ্যান্ড হেড অব আইসিটি মো. আবু তায়েব রোকন এবং বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ, হেড অব অল্টারনেটিভ চ্যানেল মাসরুর চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।