লাল তালিকামুক্ত হলো পাকিস্তানি সব পণ্যশতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীনঅনলাইনে ২০ হাজার আয়কর রিটার্ন দাখিলভ্যাট অডিট প্রক্রিয়া থেকে সরে আসতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ডকরদাতাদের মধ্যে ভীতি তৈরি করা যাবে না
No icon

আয়কর আইন সংস্কারে ৭ সদস্যের টাস্কফোর্স গঠন করেছে এনবিআর

আয়কর আইন, ২০২৩ সংস্কার সংক্রান্ত সাত সদস্যের টাস্কফোর্স গঠন করা হয়েছে। সম্প্রতি জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এতে বলা হয়, ইনকাম ট্যাক্স অর্ডিন্যান্স, ১৯৮৪ রহিতক্রমে যুগোপযোগী ও সময়োপযোগী করে সম্পূর্ণ বাংলা ভাষায় আয়কর আইন, ২০২৩ (২০২৩ সনেরর ১২ নং আইন) প্রণয়ন করা হয় যা গত বছরের ২২ জুন গেজেট আকারে প্রকাশিত হয়। আইনটির মূল ধারা, সংশ্লিষ্ট বিধি, প্রজ্ঞাপন ইত্যাদি অধিকতর ব্যবসা ও জনবান্ধব এবং মাঠ পর্যায়ে প্রয়োগ সহজতর করার লক্ষ্যে টাক্সফোর্স গঠন করা হলো। 

কর অঞ্চল-৬ এর কর কমিশনার ইখতিয়ার উদ্দিন মোহাম্মদ মামুনকে টাস্কফোর্সের আহ্বায়ক এবং  কর অঞ্চল-১৪ এর পরিদর্শী রেঞ্জের যুগ্ম কর কমিশনার অমিত কুমাক দাসকে সদস্য সচিব করা হয়। অন্যান্য সদস্য হলেন এনবিআরের প্রথম সচিব (কর বিধি) এম এম জিল্লুর রহমান, কর অঞ্চল-১৯ এর কর কমিশনার (চলতি দায়িত্ব) ড. লুৎফুর নাহার বেগম, বিসিএস কর একাডেমীর পরিচালক হাফিজ আল আসাদ, কর আপীল অঞ্চল-২ এর যুগ্ম কর কমিশনার তাপস কুমার চন্দ এবং কর অঞ্চল-১৪ এর পরিদর্শী রেঞ্জের যুগ্ম কর কমিশনার মহিদুল ইসলাম চৌধুরী।