ইরানের তেল রফতানিতে বাধা নেইদশ পণ্যে রাজস্ব আহরণে ধসআমদানিনির্ভর নিত্যপণ্যের শুল্ককর যৌক্তিক হতে হবেমেট্রোরেলে ভ্যাট আরোপের সিদ্ধান্ত প্রত্যাহার চায় আইপিডিস্বর্ণালংকারে ভ্যাট কমানোর দাবি বাজুসের
No icon

সামর্থ্যবানদের কর দেয়া কর্তব্য: এনবিআর চেয়ারম্যান

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া নারী উদ্যোক্তাদের উদ্দেশে বলেন, ট্যাক্স ও ভ্যাট দেন কিনা সেটি খেয়াল রাখবেন। যদি সরকারের হাতে টাকা না থাকে এত উন্নয়ন কিভাবে করবে। এটি সরকারের ন্যায্য পাওনা। যারা সামর্থ্যবান আইন অনুযায়ী সরকারকে কর দেয়া কর্তব্য। জিডিপির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হতে হবে রাজস্ব বৃদ্ধির হার। বুধবার বিকালে হোটেল আগ্রাবাদে ১৩তম ইন্টারন্যাশনাল উইমেনস এসএমই এক্সপোর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, শূন্য থেকে শুরু করে নারী উদ্যোক্তারা অনেকে পণ্য রফতানিও করছেন। এদেশের মানুষ খুব মেধাবী। ছোট থেকে বড় উদ্যোক্তা হন। মানুষ বাড়ছে কিন্তু কোনো চাপ অনুভব হয় না। অভ্যন্তরীণ চাহিদা বাড়ছে। তিনি আরও বলেন, নারীর ক্ষমতায়ন হচ্ছে। এক মাসের মেলা আরও এক সপ্তাহ বেশি চলেছে। আমার মনে হচ্ছে এ মেলার মাধ্যমে আরও নতুন নতুন উদ্যোক্তা তৈরি হচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী মির্জা মাহাবুবা সোমা।

সভাপতিত্ব করেন সিডব্লিওসিসিআইর প্রতিষ্ঠাতা মনোয়ারা হাকিম আলী। স্বাগত বক্তব্য দেন- সিডব্লিওসিসিআই সিনিয়র সহ-সভাপতি ড. মুনাল মাহবুব।

নগরীর পলোগ্রাউন্ড মাঠে মেলায় ৩৫০টি স্টল ও ১৫টি প্যাভিলিয়ন অংশ নেয়।