দশ পণ্যে রাজস্ব আহরণে ধসআমদানিনির্ভর নিত্যপণ্যের শুল্ককর যৌক্তিক হতে হবেমেট্রোরেলে ভ্যাট আরোপের সিদ্ধান্ত প্রত্যাহার চায় আইপিডিস্বর্ণালংকারে ভ্যাট কমানোর দাবি বাজুসেরসিগারেটে কর বাড়ানোর আহ্বান এমপিদের
No icon

পবিত্র রমজান মাসে সরকারি-বেসরকারি ব্যাংকের লেনদেন চলবে পাঁচ ঘণ্টা

পবিত্র রমজান মাসে সরকারি-বেসরকারি ব্যাংকের লেনদেন চলবে সকাল সাড়ে নয়টা থেকে একটানা বেলা আড়াইটা পর্যন্ত ব্যাংকের লেনদেন চালু থাকবে। বাংলাদেশ ব্যাংক আজ বুধবার এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি জানিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, পবিত্র রমজান মাসে ব্যাংক কোম্পানির কার্যালয় সকাল সাড়ে নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত চলবে। আর জোহরের নামাজের জন্য বেলা সোয়া একটা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। তবে অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে লেনদেনের কাজ সকাল নয়টা থেকে একটানা বেলা আড়াইটা পর্যন্ত অব্যাহত থাকবে।
চাঁদ দেখা সাপেক্ষে এপ্রিলের প্রথম সপ্তাহে রমজান শুরু হবে। প্রতিবছরই পবিত্র রমজান মাসের জন্য অফিস ও ব্যাংকের লেনদেনের সময় পুনর্নির্ধারণ করা হয়।

বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, পবিত্র রমজান মাস শেষ হওয়ার পর ব্যাংকের কার্যালয় ও শাখায় লেনদেনের সময়সূচি আগের অবস্থায় ফিরবে। বর্তমানে ব্যাংকের লেনদেন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলছে।