শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীনঅনলাইনে ২০ হাজার আয়কর রিটার্ন দাখিলভ্যাট অডিট প্রক্রিয়া থেকে সরে আসতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ডকরদাতাদের মধ্যে ভীতি তৈরি করা যাবে নাযাদের আয়কর রিটার্ন জমা বাধ্যতামূলক
No icon

সোনামসজিদ স্থলবন্দর খুলছে আজ

অনিয়ম-দুর্নীতি বন্ধসহ ৪ দফা দাবিতে ছয় দিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে ফের চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে। সোনামসজিদ স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ এ তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, ৮ সেপ্টেম্বর পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের অনিয়ম-দুর্নীতি বন্ধসহ ৪ দফা দাবি জানিয়েছে সোনামসজিদ আমদানি-রপ্তানিকারক গ্রুপ। ফলে ১৫ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যায় বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম।এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেড ও সোনামসজিদ আমদানি-রপ্তানিকারক গ্রুপের সঙ্গে বৈঠক করেন জেলা প্রশাসক আবদুস সামাদ। শুক্রবার এক জরুরি বৈঠকে সোনামসজিদ স্থলবন্দর চালুর সিদ্ধান্ত নেয় আমদানি-রপ্তানিকারক গ্রুপ। 

এর আগে পাথরবোঝাই ট্রাক খালাসে মাসুল আদায় কমানো, ব্যবসায়ীদের দেওয়া ভ্যাট সরকারি কোষাগারে জমা হয়েছে কি না তদন্তসহ ৪ দফা দাবিতে ১৫ সেপ্টেম্বর থেকে সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রেখেছিলেন আমদানি কারক ও ব্যবসায়ীরা।