ভ্যাট অডিট প্রক্রিয়া থেকে সরে আসতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ডকরদাতাদের মধ্যে ভীতি তৈরি করা যাবে নাযাদের আয়কর রিটার্ন জমা বাধ্যতামূলক২০২৪-২৫ অর্থবছরে রপ্তানির লক্ষ্য সাড়ে ৫৭ বিলিয়ন ডলার এস আলমের লাখ কোটি টাকা ঋণ, ব্যাংকে জমা ২৬ হাজার কোটি
No icon

জাতীয় রাজস্ব বোর্ডের পাঁচ কর্মকর্তার পদায়ন করা হয়েছে

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) পাঁচ কর্মকর্তার পদায়ন করা হয়েছে। রবিবার (১৫ সেপ্টেম্বর) এনবিআরের এক অফিস আদেশে তাদের পদায়ন করা হয়। আদেশের তথ্য অনুযায়ী, শুল্ক ও আবগারি সদস্য হোসেন আহমদকে মূসক নীতি থেকে কাস্টমস নীতি ও আইসিটি বিভাগে বদলি করা হয়েছে।

এছাড়া সদ্য যোগদানকৃত চার কর্মকর্তাকে চলতি দায়িত্বের সঙ্গে চার দপ্তরে পদায়ন করা হয়েছে। চার কর্মকর্তা হলেন- মোহাম্মদ বেলাল হোসাইনকে মূসক নীতিতে, মো. মোয়াজ্জেম হোসেনকে শুল্ক রপ্তানি বন্ড ও আইটিতে, মো. আজিজুর রহমানকে মূসক নিরীক্ষাতে এবং ড. মো. আবদুর রউফকে মূসক বাস্তবায়ন ও আইটিতে পদায়ন করা হয়েছে।

একই সঙ্গে একইসঙ্গে জাতীয় রাজস্ব বোর্ডের গত ২০২২ সালে ৫ জানুয়ারি ও ২০২৩ সালের ৬ নভেম্বর পৃথক দুই অফিস আদেশে মো. মাসুদ সাদিক ও ফারজানা আফরোজকে পদায়নের আদেশটি বাতিল করা হয়েছে। যথাযথ কর্তপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হলো এবং ইহা অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয়েছে।