লাল তালিকামুক্ত হলো পাকিস্তানি সব পণ্যশতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীনঅনলাইনে ২০ হাজার আয়কর রিটার্ন দাখিলভ্যাট অডিট প্রক্রিয়া থেকে সরে আসতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ডকরদাতাদের মধ্যে ভীতি তৈরি করা যাবে না
No icon

৭ কোম্পানির শেয়ার হস্তান্তর স্থগিত রাখতে এনবিআরের নির্দেশ

দেশের বড় সাতটি কোম্পানির শেয়ার লেনদেন (ক্রয়, বিক্রয় ও অনুদান) অবিলম্বে স্থগিত করতে রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসের কার্যালয়কে নির্দেশ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। রোববার (২৯ সেপ্টেম্বর) জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসের রেজিস্ট্রার কার্যালয়ে এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেলের (সিআইসি) মহাপরিচালক আহসান হাবীব।

কোম্পানিগুলো হলো বসুন্ধরা গ্রুপ, ওরিয়ন গ্রুপ, সামিট গ্রুপ, বেক্সিমকো গ্রুপ, এস আলম গ্রুপ, নাসা গ্রুপ ও থার্ড ওয়েড টেকনোলজিস লিমিটেড (নগদ লিমিটেড)। চিঠিতে উল্লেখ করা হয়েছে, আয়কর আইন-২০২৩-এর ২২৩ ধারা অনুযায়ী নির্দিষ্ট কিছু কোম্পানির শেয়ার হস্তান্তর (ক্রয়, বিক্রয় ও অনুদান) স্থগিতের অনুরোধ করা হয়েছে। আয়কর আইন, ২০২৩-এর ২২৩ ধারা অনুযায়ী কর ফাঁকি রোধে সম্পত্তি সাময়িকভাবে জব্দ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের ক্ষমতা এনবিআরের রয়েছে। চলমান তদন্ত অনুযায়ী এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে কর ফাঁকিসহ ব্যাপক আর্থিক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

সূত্র : ইউএনবি